সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

অবৈধভাবে মিয়ানমারে অকটেন পাচারকালে রোহিঙ্গাসহ গ্রেফতার-২

ভয়েস প্রতিবেদক:

অবৈধভাবে মিয়ানমারে অকটেন পাচারকালে রোহিঙ্গাসহ দুই পাচারকারীকে গ্রেফতার করেছে র‍্যাব৷ গত মঙ্গলবার (১৯ মার্চ) ভোররাতে কক্সবাজারের উখিয়া উপজেলার দক্ষিণ ডেইলপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় পাচারকাজে ব্যবহৃত ২টি পিকআপ গাড়ি থেকে ৪২টি তেলের ড্রাম উদ্ধার করা হয়েছে । এতে প্রায় ১৮৯০ লিটার অকটেন পাওয়া যায়।

গ্রেফতার হলো- আজিম উল্লাহ ,তিনি উখিয়া কুতুপালং ক্যাম্প -১৭ এর বাসিন্দা আবু বক্কর ছিদ্দিক এর ছেলে। অপরজন উখিয়ার কোট বাজার এলাকার বাসিন্দা মৃত রাজেন্দ্র বড়ুয়া এর ছেলে দিপু বড়ুয়া (৩৫)।

বুধবার (২০ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ও
সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী।

তিনি জানান, সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চোরাইপথে পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে অকটেন পাচারকালে রোহিঙ্গাসহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে। কতিপয় চোরাকারবারীরা ডাম্পার যোগে জ্বালানী তেল অকটেন উখিয়া থেকে মেরিন ড্রাইভ সড়ক হয়ে ইনানী দিয়ে সাগর পথে অবৈধভাবে পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল। উক্ত তথ্যের ভিত্তিতে ১৯ মার্চ জালিয়াপালং ইউনিয়নের দক্ষিণ ডেইল পাড়া এলাকায় মেরিন ড্রাইভ সড়কে চেকপোস্ট স্থাপনের মাধ্যমে অভিযান পরিচালনা করে পাচারকাজে ব্যবহৃত দু’টি ডাম্পার গাড়ি, দুজন পাচারকারী গ্রেফতারসহ ৪২টি ড্রাম থেকে মোট ১৮৯০ লিটার অকটেন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অকটেনের আনুমানিক বাজারমূল্য প্রায় দুই লক্ষ ছত্রিশ হাজার দুইশত পঞ্চাশ টাকা।

গ্রেফতারকৃত পাচারকারী এবং উদ্ধারকৃত মালামালসহ সংশ্লিষ্ট থানায় আইনগত ব্যবস্থাগ্রহণ করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION